Uncategorized

৪ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি চিনিকলের আগুন, কাজ করছে কোস্টগার্ড-বিমানবাহিনীও

চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকায় এস আলম সুগার মিলে লাগা আগুন চার ঘণ্টার বেশি সময় ধরে জ্বলছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি স্টেশনের ১৪ ইউনিট। আগুন নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন।

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে কর্ণফুলী উপজেলার মইজ্যারটেক এলাকায় অবস্থিত চিনিকলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

জানা গেছে, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিট। বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটির ১৩ সদস্য যোগ দিয়েছেন আগুন নির্বাপণে। আর ফায়ার সার্ভিসের গাড়িগুলো সরাসরি কর্ণফুলী নদী থেকে পাইপের মাধ্যমে পানি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে।

ফায়ার সার্ভিসের কর্মী ও চিনিকলের কর্মকর্তারা জানান, এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্ণফুলী নদীর পাড়ে মইজ্যারটেক এলাকায় অবস্থিত। এখানে চিনিকলের ছয়টি গোডাউনের মধ্যে একটিতে আগুনের সূত্রপাত হয়। সেখানে আমদানি করা অপরিশোধিত ও পরিশোধিত চিনি রাখা ছিল। আগুনের তীব্রতা বাড়ায় পুরো গোডাউনে ছড়িয়ে পড়ে। তবে পাশের পাঁচটি গোডাউনে এখনও আগুন ছড়ায়নি।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টার দিকে গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছেন। রাজধানীর বেইলি রোডসহ সব আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। একইসঙ্গে রিটে বেইলি রোডে অগ্নিকাণ্ডে প্রকৃত দায়ীদের গ্রেফতার ও আহত, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চাওয়া হয়।

আরও খবর

Sponsered content