আন্তর্জাতিক

আরব আমিরাতে ঘরের চালা থেকে পড়ে আখাউড়ার একজনের মৃত্যু

নিহত আনোয়ার (বাঁয়ে), কান্নায় তার স্বজনরা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) করেসপনডেন্ট:

সংযুক্ত আরব আমিরাতের একটি শহরে ঘরের চাল থেকে পড়ে মো. আনোয়ার হোসেন (৫৩) নামের এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে (২ মে) দেশটির অমল কুইন নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।

আনোয়ার হোসেন আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের মধ্যপাড়ার মৃত আফুসী মিয়ার ছেলে। আনোয়ারের পরিবার সরকারের কাছে তার মরদেহ দ্রুত দেশে আনার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন।

নিহতের ছোটভাই জালাল উদ্দীন জানান, পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনার জন্য ২০০৪ সালে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার। তিনি সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন এলাকার একটি প্লাস্টিক কারখানায় কর্মরত ছিলেন। সম্প্রতি সেখানে প্রাকৃতিক দুর্যোগে তার কর্মরত কারখানার একটি ঘরের চালার টিন উড়ে যায়। বৃহস্পতিবার তিনিসহ অপর এক বাংলাদেশি শ্রমিক নিয়ে পাকা ঘরের চালে উঠে সেখানে চালা মেরামতের কাজ করছিলেন। এ সময় অসাবধানতাবশত পা পিছলে নিচে পড়ে যান দুজনই। পরে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের দু’জনকেই মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় নিহত অপরজন মো. সালাম মিয়া। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা।

আনোয়ারের মা জাহানারা বেগম বলেন, সংসারের অভাব অনটন দূর করতে ছেলে আরব আমিরাতে গিয়েছিল। জীবনের বড় একটা অংশ কাটিয়েছে প্রবাসে। ছেলে বলেছিল একেবারে দেশে ফিরে আসবে। এখন সে ফিরে আসবে, তবে লাশ হয়ে।

আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী দীপক বলেন, আনোয়ারের মৃত্যুর খবর জানতে পেয়েছি। ওর মরদেহ যাতে দেশে আনার ব্যবস্থা করা হয়, সেজন্য প্রশাসনের সঙ্গে যোগাযোগ করবেন তিনি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার বলেন, তার মরদেহ কোথায়, কী অবস্থায় আছে, সে ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই। হাইকমিশনে যোগাযোগ করে মরদেহ আনার ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে।