জাতীয়

ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট: যে ব্যাখ্যা দিলো বেবিচক

ইসরায়েলের রাজধানী তেল আবিব থেকে সম্প্রতি সরাসরি ঢাকায় দুইটি ফ্লাইট অবতরণ করে। এ নিয়ে ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচকের উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শনিবার (১৩ এপ্রিল) এর ব্যাখ্যা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায় শিরোনামে বিভিন্ন পত্রপত্রিকার অনলাইন সংস্করণে ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

বাংলাদেশের তৈরি পোষাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশে গত ৭ এপ্রিল একটি বিমান তেল আবিব থেকে উড্ডয়ন করে ১৯টা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে এবং কার্গো নিয়ে ২৩টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে। অপরটি গত ১১ এপ্রিল ১৯টা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ করে, আর ১২ এপ্রিল রাত ১২টা ২৯ মিনিটে কার্গো নিয়ে ঢাকা থেকে উড্ডয়ন করে। দুটি বিমানই মার্কিন যুক্তরাষ্ট্রের নিবন্ধিত এবং ওই দেশের বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলাইন্সের।

বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি রয়েছে। বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দুটি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরি পোশাক নিয়ে ফ্লাইট দুটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এবং ইউরোপের একটি গন্তব্যে গিয়েছে।

বাংলাদেশ ও ইসরায়েলের মধ্যে কোনো বিমান চলাচল চুক্তি নেই এবং ইসরায়েলের কোনো বিমান বাংলাদেশে অবতরনের কোনো ঘটনা ঘটেনি।

ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায় শিরোনামে বিভিন্ন অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি ভিন্নভাবে প্রকাশের ফলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

আরও বলা হয়, এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ পরিবেশনা অনাকাঙ্ক্ষিত ও উদ্দেশ্য প্রণোদিত হিসেবে বিবেচ্য। এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়।

আরও খবর

Sponsered content