খেলাধুলা

বিসিবির সাথে বৈঠকে সিদ্ধান্ত জানিয়ে দিলেন তামিম

গতবছরের জুলাইয়ে সিরিজ চলাকালে আকস্মিক অবসরের ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর সাথে দেখা করে তারই নির্দেশে পরদিনই অবসর ভেঙে দলে ফেরার কথা জানান তামিম। আড়াই মাস পর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে প্রত্যাবর্তনও করেন বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার। এরপর আবার নানা নাটকীয়তা! পরে বোর্ড কর্তাদের বিরুদ্ধে ‘নোংরামি’র অভিযোগ তুলে ভারত বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম।

এরপর থেকে তামিম কবে জাতীয় দলে ফিরবেন তা নিয়ে আলোচনা চলছে। লঙ্কানদের বিপক্ষে ওডিআই সিরিজের শেষ ম্যাচে তামিম ফিরতে পারেন এমন গুঞ্জনও শুরু হয়েছিল। তবে জানা গেছে তামিম ইকবাল চলতি বছর আর জাতীয় দলের জার্সিতে খেলবেন না।

আরও পড়ুন: আমি নোংরামিতে থাকতে চাই না: তামিম

যমুনা টেলিভিশন নিশ্চিত হয়েছে রোববার (১০ মার্চ) তামিম ইকবালের সাথে বৈঠক হয়েছে ক্রিকেট বোর্ডের। সেখানে বোর্ডের পক্ষ থেকে দুই পরিচালক জালাল ইউনুস ও এনায়েত হোসেন সিরাজ তামিমের বৈঠক করেন। বৈঠকে তামিম তার সিদ্ধান্ত জানিয়ে দেন।

বিপিএল ফাইনালে তামিম ইকবাল বলেছিলেন, তাকে জাতীয় দলে ফেরাতে হলে অনেক কিছু করতে হবে। অনেককিছু পরিবর্তন করতে হবে।

আরও পড়ুন: জাতীয় দলে ফেরাতে হলে তামিমের যে ‘শর্ত’ মানতে হবে

কোচ চান্দিকা হাথুরুসিংহের অধীনে তামিম আর খেলবেন না এমন গুঞ্জনও রয়েছে। এ বিষয়ে সম্প্রতি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রশ্ন করেছিল যমুনা টেলিভিশন। সেসময় পাপন বলেছিলেন, তামিমের খেলা নিয়ে হাথুরুসিংহেকে কেন বলতে হবে? সে খেলতে চাইলে খেলবে।

তামিম ইকবাল দীর্ঘদিন ধরে টেস্ট খেলেন না। খেলতেন শুধু ওডিআই। ২০২৪ সালে বাংলাদেশ ৬টি ওয়ানডে খেলবে। এর মধ্যে, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ এবং পরে আরও তিনটি রয়েছে। তামিম বোর্ড পরিচালকদের বলে দিয়েছেন তিনি এই ম্যাচগুলো খেলছেন না। ফলে এই বছর তাকে আর জাতীয় দলে দেখা যাবে না। হাথুরুসিংহের চুক্তিও আছে এই বছর পর্যন্ত। তামিম-হাথুরুর সম্পর্ক ভালো নয় গুঞ্জনের হিসাব ‘দুইয়ে দুইয়ে’চার মেলালে বোঝা যায়, প্রধান কোচ হাথুরুর বিদায়ের পর হয়তো তামিম জাতীয় দলে ফিরবেন।

সূত্রে আরও জানা গেছে, চলতি বছর জাতীয় দলে না খেললেও ঘরোয়া লিগে খেলে যাবেন তামিম। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে তিনি সেসময় আন্তর্জাতিক ক্রিকেটে ‘ফিরলেও ফিরতে’পারেন। তবে সেটি নিশ্চিত নয়। আর তামিম অবসর নিয়ে নতুন কিছু বলতেও চান না।

তামিম ইকবাল তার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। বোর্ড পরিচালকরা বিসিবি সভাপতি নাজমুল ইসলাম পাপনকে তামিমের সিদ্ধান্ত জানিয়ে দেবেন বলে জানা গেছে। এরপর বোর্ড কী সিদ্ধান্ত নেবে সেটিই দেখার বিষয়।

আরও খবর

Sponsered content